প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই – গণশিক্ষা মন্ত্রণালয়

প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন নির্ধারণ শিগগিরই সম্পন্ন করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন গ্রেড-১৪ (প্রশিক্ষণপ্রাপ্ত) এবং বেতন গ্রেড-১৫ (প্রশিক্ষণবিহীন) থেকে বেতন গ্রেড-১৩ তে উন্নীত করে উচ্চধাপে নির্ধারণ করা হয়েছে। বর্তমানে সরকারি কর্মচারীদের বেতন-ভাতা নির্ধারিত সফটওয়্যার ‘আইবাস++’ এর মাধ্যমে সম্পন্ন করা হয়ে থাকে। প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন নির্ধারণের লক্ষ্যে ‘আইবাস++’ সফটওয়্যার আপগ্রেডের কাজ চলমান রয়েছে, যা শিগগিরই সম্পন্ন হবে। আরও বলা হয়, অতিদ্রুত ‘আইবাস++’ আপগ্রেডেশন সম্পন্ন হবে এবং প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ উচ্চধাপে  বেতন নির্ধারণ করা হবে।

মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান  এ বিষয়টি নিয়ে কতিপয় জামাত-বিএনপিপন্থী শিক্ষক নিজেদের নেতা দাবি করে ফেসবুক ও জামাত মালিকানাধীন পত্রিকায় নানা ধরণের অপপ্রচার চালাচ্ছে। কোনো কোনো সহকারি শিক্ষক নিজেদের নাম পরিবর্তন করে  পত্রিকায় বিবৃতি দিচ্ছে। নোয়াখালী অঞ্চলের একজন শিক্ষকের বিরুদ্ধে এক নিবন্ধনে দুই সমিতি চালানোসহ নানা অভিযোগ খতিয়ে দেখছে সরকারের বিভিন্ন দপ্তর। ফেসবুকের মাধ্যমে নিজেদের নোতা দাবি করা এসব শিক্ষরা যাতে ১৩তম  গ্রেড নিয়ে জলঘোলা করতে না  পারে সেদিকে নজর রাখা হয়েছে।

 

 

সরকারি চাকরি প্রার্থীর জন্য চলছে বিশেষ সব নিয়োগ বিজ্ঞপ্তি – চাকরির খবর যা  https://infotechitbd.com/ এর  জব সার্কুলার ক্যাটাগরিতে পাবেন।

infotechitbd

I am professional blogger. Always try to share knowledge or information to others throw the blog site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *