কেমন হতে পারে বার্সার পরবর্তী একাদশ।

বার্সালোনার আগামী মৌসুমের একাদশে বড় পরিবর্তন আসতে যাচ্ছে সেটা নিশ্চিত। আর্থার তো আগেই বার্সালোনা ছেড়ে চলে গিয়েছিলেন। ইভান রাকিটিচও বার্সালোনা ছেড়ে চলে গেছেন সেভিয়াতে।

জুভেন্টাসে যাওয়ার খুব কাছেই আছেন স্ট্রাইকার লুইস সুয়ারেজ। অর্তো ভিদালেরও ইন্টার মিলানে যাওয়ার গুঞ্জন রয়েছে। উমিতিকেও বিক্রি করা হতে পারে, আবার সোয়াপ ডিল হতে পারে অলিম্পিক লিওর ম্যামপিস ডিপেইর সঙ্গে।

ওইদিকে সার্জিও বুসকেটসকে আগামী মৌসুমে নিয়মিত একাদশে খেলানোর নিশ্চয়তা দেয়নি কোচ কোম্যান। ডি জংকে খেলানো হবে তার পজিশনে যেখানে তিনি নেদারল্যান্ড জাতীয় দলে খেলেন। তার অর্থ দাড়াচ্ছে বুসকেটসের জায়গা নিতে যাচ্ছে ডি জং।

এই মৌসুমেই বার্সালোনাতে এসেছে পিয়ানিচ। সুস্থ হয়ে ফিরেছেন দেম্বেলে এবং দারুণ ছন্দে আছেন আনসু ফাতি। গ্রীজম্যানও আর উইংয়ে খেলবে না বলেই জানিয়েছে বার্সা কোচ। তাহলে এটা দাড়াচ্ছে যে, যদি লাউটারো না আসে তাহলে সেন্টার পজিশনে থাকছেন গ্রীজম্যানই।

স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, যদি আর কোন সাইনিং না করায় বার্সালোনা তাহলে আগামী মৌসুমে তাদের প্রথম একাদশ হতে পারে ৪-২-৩-১ ফরম্যাটে। হয়তো বিভিন্ন ম্যাচে ফর্মেশনে পরিবর্তন আসতে পারে। কিন্তু ‌এটাই হতে পারে কোম্যানের প্রথম পছন্দ।

তাহলে তার একাদশ হতে পারে কেমন?

গোলকিপার হিসেবে থাকছেন স্টেগান। ডিফেন্ডার হিসেবে থাকছেন সেমেদো, পিকে, লেনগ্লেট, আলভা। হোল্ডিং মিডফিল্ডার হিসেবে থাকবেন ডি জং এবং পিয়ানিচ।

দুই উইংয়ের মধ্যে লেফট উইংয়ে আনসু ফাতি এবং রাইট উইংয়ে থাকতে পারেন দেম্বেলে। সবার সামনে থাকবে গ্রীজম্যান এবং তার ঠিক পেছনেই থাকবেন লিওনেল মেসি।

infotechitbd

I am professional blogger. Always try to share knowledge or information to others throw the blog site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *